বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হবে এ মাসেই সাবেক সেনা সদস্য হত্যায় ৯ জনের যাবজ্জীবন ইতা‌লি ভিসাপ্রার্থীদের যে বার্তা দি‌লেন পররাষ্ট্র উপ‌দেষ্টা ময়মনসিংহে ‘চাঁদাবাজ’ রানাসহ ৬ আ. লীগ নেতা গ্রেপ্তার নিরাপদ খাদ্য পেতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার কমাতে হবে ছয়দিন বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর টি-টোয়েন্টি থেকে মাহমুদউল্লাহর অবসর ঘোষণা শেখ হাসিনা কোথায় আছেন, জানালেন ছেলে জয় সাবেক রেলমন্ত্রী মুজিবুলসহ ৪ জনের দুর্নীতির অনুসন্ধান শুরু পিএসসির চেয়ারম্যানসহ সব সদস্যের পদত্যাগ জামিন পেলেন সাবের হোসেন চৌধুরী, কারামুক্তিতে বাধা নেই বাংলাদেশে মানবাধিকার সুরক্ষিত দেখতে চায় যুক্তরাষ্ট্র: মিলার সাইবার নিরাপত্তা আইন বাতিল করতে হবে: ড. ইফতেখারুজ্জামান শাহ্জালাল ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসারদের ফাউন্ডেশন ট্রেনিং কোর্স শুরু দুর্গাপূজার ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন মন্ত্রী-এমপিরা কার ইঙ্গিতে পালালো তাদের শ্বেতপত্র প্রকাশ করুন: ফারুক মোটরসাইকেলের ইঞ্জিনেই চলবে হেলিকপ্টার! তাপসী তাবাসসুমকে আদালতে হাজির হতে নির্দেশ নেত্রকোণায় লাখ মানুষ পানিবন্দি, এক মৃত্যু আন্দোলন দমাতে অস্ত্র ব্যবহার, যুবলীগ কর্মী আরাফাত গ্রেপ্তার

কনকনে শীতে বিপর্যস্ত জনজীবন

ঠাকুরগাঁও প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
  • ২৭ বার পড়া হয়েছে

ঠাকুরগাঁওয়ে কনকনে বাতাস ও ঘন কুয়াশায় দাপট বৃদ্ধি পাওয়ায় জেঁকে বসেছে শীত। এতে ছন্দপতন ঘটছে স্বাভাবিক জীবনের। হাড়কাঁপানো শীতে গরম বস্ত্রের অভাবে ছিন্নমূল মানুষের কষ্ট বেড়েই চলেছে। বিশেষ করে যারা বাইরে নৈশ্যপ্রহরী হিসেবে নিয়োজিত তাঁদের অধিকাংশ খড়খুটো দিয়ে আগুন না জ্বালালে রাত কাটাতে পারছেন না। 

এছাড়া দিনমজুর যারা কাজের জন্য শহরে এসে অপেক্ষা করেন তাদের অধিকাংশ কাজ না পেয়ে খালি হাতে বাড়ি ফিরছেন। তারা সংসার নিয়ে বিপাকে পড়ছেন। তাদের মধ্যে যারা কাজ পাচ্ছেন তারা শীতের তীব্রতার জন্য সঠিকভাবে কাজ করতে পারছেন না। সকালে নিম্ন মধ্যবিত্ত যারা কাজের জন্য বাইরে বের হচ্ছেন, তাঁরা চায়ের দোকানে চুলোর আগুনে হাত গরম রাখতে ভিড় করছেন।

এদিকে, শীতের সাথে পাল্লা দিয়ে হাসপাতালগুলোয় বেড়েছে ঠাণ্ডাজনিত রোগে আক্রান্তের সংখ্যা। এদের মধ্যে শিশুর সংখ্যাই বেশি। সদর হাসপাতালে সোমবার রাত থেকে মঙ্গলবার বিকেল পর্যন্ত নতুন করে ৪৫ জন শিশু ডায়রিয়া, নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

এর আগে থেকে হাসপাতালে ভর্তি ছিল শতাধিক শিশু। শিশু ওয়ার্ডে শয্যার চেয়ে রোগীর সংখ্যা বেশি হওয়ায় কাঙ্খিত সেবা দিতে হিমশিম খাচ্ছেন হাসপাতালের চিকিৎসক ও নার্সগন। ঠাণ্ডাজনিত রোগ থেকে শিশুদের বাঁচাতে অভিভাবকদের সচেতন হবার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকগণ।

ঠাকুরঘাঁও শিশু হাসপাতালের শিশু কনসালটেন্ড শাহজাহান নেওয়াজ বলেন, ‘শিশু বাচ্চাদেরকে কোনওভাবেই ঠাণ্ডা লাগানো যাবে না। তাদেরকে ভালোভাবে গরম কাপড় দিয়ে ঢেকে রাখতে হবে। এবং দিনে রোদ পড়লে তারপর ঘর থেকে বের করতে।’

আজ মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে- ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com