সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ ব্যাটারদের ব্যর্থতা: নেপালের বিপক্ষে নড়বড়ে পুঁজি টাইগারদের ত্যাগের মহিমায় ঈদুল আজহা উদযাপন বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত দেশবাসীকে ঈদের শুভেচ্ছা রাষ্ট্রপতির কোরবানির গরু ছিটকে নদীতে, আনতে গিয়ে ডুবে প্রাণ গেলো কৃষকের সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে দুই শিশুর মৃত্যু শেষ দিনে গরু কিনতে ক্রেতাদের ঢল, দামও বেশি ব্যবসায়ীর চুরি যাওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার করল পুলিশ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল রাস্তার ওপর তিস্তার পানি, যোগাযোগবিচ্ছিন্ন সিকিম-কালিম্পং বরিশালের সড়কে ঝরল ৪ প্রাণ গাজার দক্ষিণাঞ্চলে ‘কৌশলগত বিরতি’ ঘোষণা ইসরায়েলের সেন্টমার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: কাদের ৬ ঘণ্টায় বর্জ্য ব্যবস্থাপনায় প্রস্তুত ডিএনসিসি এক রাতের ব্যবধানে আদার দাম কেজিতে বাড়লো ১২০ টাকা মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’

এরদোগানের সঙ্গে ‘বিস্ময়কর’ বৈঠক করেছি- মোদী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৮ জুলাই, ২০১৮
  • ১৫৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ভারত-তুরস্কের মধ্যে সহযোগিতার বহুমুখী ক্ষেত্র নিয়ে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগানের সঙ্গে একটি ‘বিস্ময়কর’ বৈঠক করেছেন বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শুক্রবার দক্ষিণ আফ্রিকার অর্থনৈতিক রাজধানী জোহানেসবার্গ ব্রিকসের ১০তম শীর্ষ সম্মেলনের সাইডলাইনে দুই নেতার মধ্যে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

মোদী জানান, দুই দেশের জনগণের উপকারের জন্য দ্বিপক্ষীয় সম্পর্ক কিভাবে আরো জোরদার করা যায় তা নিয়ে তিনি এরোগানের সঙ্গে আলোচনা করেছেন।

এসময় তিনি পুনরায় নির্বাচিত হওয়ার জন্য তুরস্কের প্রেসিডেন্টকে অভিনন্দন জানান। গত মাসের প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম রাউন্ডে সরাসরি বিজয় অর্জন করে পাঁচ বছর মেয়াদে পুনরায় নির্বাচিত হয়েছেন এরদোগান।

শুক্রবার এক টুইট বার্তায় মোদী লিখেন, ‘তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের সঙ্গে একটি চমৎকার বৈঠক হয়েছে। ভারত ও তুরস্কের মধ্যে সহযোগিতার একাধিক ক্ষেত্র নিয়ে এবং কিভাবে আমাদের নাগরিকদের উপকারের জন্য দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার করা যায় তা নিয়ে আমরা আলোচনা করেছি।’

ভারতীয় পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়ের মুখপাত্র রাবীশ কুমারও মোদী ও এরদোগানের বৈঠকের দুটি ছবি প্রকাশ করেছেন।

এর আগে, ভারতীয় প্রধানমন্ত্রী রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাত করেন। সূত্র: এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com