সোমবার, ০৮ জুলাই ২০২৪, ১২:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নেপোলিয়নের পিস্তল উঠল নিলামে, ২১ কোটিতে বিক্রি ভারতীয় তরুণীর হারানো আইফোন উদ্ধার করল চট্টগ্রাম ডিবি দীর্ঘমেয়াদে ক্ষমতা ভোগের স্বপ্ন জনগণ পূরণ হতে দেবে না: ফখরুল দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় ৫ বাংলাদেশি নিহত টাঙ্গাইলে বিপৎসীমার ওপরে তিন নদীর পানি, ৪৪ হাজার মানুষ পানিবন্দি চীনের পথে প্রধানমন্ত্রী উরুগুয়েতে নার্সিং হোমে আগুন, নিহত ১০ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি যুবক নিহত নতুন শর্তে ফের যুদ্ধবিরতি আলোচনার বুকে ছুরিকাঘাত নেতানিয়াহুর! অভিযোগ গঠন বাতিল চেয়ে হাইকোর্টে ড. ইউনূস ম্যাক্রোঁর কৌশলেই বাজিমাত, ফ্রান্সে ক্ষমতায় যাওয়া হচ্ছে না উগ্র ডানপন্থীদের! দেশে ফিরলেন ৫৬ হাজার ৩৩১ হাজি, মৃত্যু বেড়ে ৬২ হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে খালেদা জিয়া আজ চীন সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরসিংদীতে ট্রেনে কাটা পড়ে নিহত ৫ কেনাকাটায় লুটপাট : মাতৃসদনের ১৩ চিকিৎসকসহ আসামি ২১ চাঁদপুরে বিদেশি পিস্তলসহ যুবক গ্রেফতার নাটোরে বিএনপির ৫ নেতাকে কুপিয়ে জখম, ৯ জন কারাগারে ইসলামী ব্যাংক চট্টগ্রাম অঞ্চলের ব্যবসায় উন্নয়ন সম্মেলন টিসিবির জুলাই মাসের পণ্য বিক্রি সোমবার শুরু

এজেন্ট খুঁজে পেতে সংগ্রাম করছে বিএনপি: বিবিসির প্রতিবেদন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৯ ডিসেম্বর, ২০১৮
  • ১০৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: বাংলাদেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যে জেলাগুলোতে প্রচারণার সময়টাতে ভয়ভীতির পরিবেশ ছিল, এরমধ্যে বরিশাল জেলা অন্যতম।সেখানে প্রচারণার মাঠ ছিল ক্ষমতাসীন আওয়ামী লীগের দখলে।

পুলিশী হয়রানি এবং গ্রেফতার আতংকে বিএনপি সেভাবে মাঠে নামতে পারেনি।সেই আতংক এখনও বিএনপির নেতাকর্মীদের মাঝে আছে।

এখন ভোটযুদ্ধের প্রস্তুতির শেষপর্যায়ে এসে বিএনপি কেন্দ্রে কেন্দ্রে এজেন্ট নিয়োগ নিয়ে সমস্যায় পড়েছে। তবে আওয়ামী লীগ বরিশালের সব আসনের ভোটকেন্দ্রে এজেন্ট চূড়ান্ত করে ফেলেছে।

বরিশাল থেকে সাংবাদিক শাহিনা আজমিন জানিয়েছেন, গ্রেফতার আতংকের কারণে বিএনপি প্রার্থীরা প্রতিটি ভোটকেন্দ্রের জন্য এজেন্টদের একাধিক দল ঠিক করে রেখেছেন।যাতে কোন এজেন্ট কেন্দ্রে যেতে না পারলে বিকল্প এজেন্ট দেয়া যায়।

বিএনপি কেন্দ্রীয়ভাবে অভিযোগ করেছে, প্রচারণার সময় অনেক জেলায় সংঘর্ষ বা সহিংস হামলার ঘটনা ঘটেছে।সেই প্রেক্ষাপটে এবং গ্রেফতারের ভয় থেকে এজেন্ট নিয়োগের জন্য তারা পর্যাপ্ত লোক পাচ্ছে না।দলটির অভিযোগের তালিকায় যে জেলাগুলোর নাম এসেছে, তার মধ্যে নোয়াখালী রয়েছে।

তবে নোয়াখালীর জেলা প্রশাসক এবং রিটার্নিং অফিসার তন্ময় দাস বলছিলেন, সেখানে সব আসনে সব প্রার্থীদের পক্ষেই এজেন্টের তালিকা প্রশাসন পেয়েছে। অন্য কোন অভিযোগ তিনি পাননি।

ভোটগ্রহণের প্রস্তুতি জানাতে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা যে বক্তব্য দিয়েছেন, তাতেও এজেন্ট নিয়োগের ইস্যুটি জায়গা পেয়েছে।তিনি বলেছেন, মামলা না থাকলে কোন প্রার্থীর এজেন্টকে গ্রেফতার করা যাবে না।কিন্তু এজেন্ট নিয়োগের ব্যাপারে প্রার্থীরা কেন এত গুরুত্ব দেয়। ভোটকেন্দ্রে এজেন্ট কেন প্রয়োজন?

এসব প্রশ্নও থাকতে পারে অনেকের। নির্বাচন পর্যবেক্ষণকারী একটি বেসরকারি সংস্থা ব্রতীর শারমিন মুরশিদ বলছিলেন, ভোটকেন্দ্রে একজন এজেন্ট তার প্রার্থীর প্রতিনিধি হিসেবে কাজ করেন, এবং ভোটকেন্দ্রে এজেন্টের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

বাংলা৭১নিউজ/সূত্র: বিবিসি বাংলা/এসএ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com