শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

এখনো আছাদুজ্জামানের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়ার ‘দুর্নীতি’র অভিযোগ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমি যতটুকু জানি, অনুমানভিত্তিক কথাবার্তা চলছে।

বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

সাবেক আইজিপি ও ডিএমপি কমিশনারের সম্পদ নিয়ে আলোচনা চলছে। আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা যখন অবসরে চলে যাচ্ছেন, তখন তাদের অবৈধ সম্পদ নিয়ে প্রশ্ন ওঠেছে। যখন চাকরিতে থাকেন, তখন এগুলো নিয়ে প্রশ্ন ওঠে না। স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে আপনি এর দায় এড়াতে পারেন কি না- এমন প্রশ্নে তিনি বলেন, আপনি যেগুলো বলেছেন, এখন পর্যন্ত কোনো মামলার গ্রেফতারি পরোয়ানা, কোনো রায় আমাদের কাছে আসেনি।

‘আমি যতটুকু জানি, অনুমানভিত্তিক কথাবার্তা চলছে। এখনো তার বিরুদ্ধে সঠিকভাবে কোনো অভিযোগ উত্থাপন হয়নি। যেগুলো শুনেছি, তার অবৈধ সম্পত্তির কথা, তাকে তো ডাকা হয়নি, তাকে ডাকা হলে বুঝতে পারবো, নিশ্চয়ই তার কোনো ব্যাখ্যা আছে।’

 

আছাদুজ্জামান মিয়ার আয়ের উৎসের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নিশ্চয়ই তার আয়ের কোনো সোর্স আছে। নাহলে সে-ই বা এ রকম অপকর্ম করবে! তাকে সুযোগ দিতে হবে, সে সুযোগ পেলে নিশ্চয়ই আসবে, কথা বলবেন। তাহলে বোঝা যাবে— তার কত টাকা অবৈধ, কতখানি নিজের সম্পদ দিয়ে ব্যয়বৃদ্ধি করেছেন।

ডিএমপির সাবেক কমিশনারকে ব্যাখ্যা দেওয়ার সুযোগ দিতে হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, একটা কথা বলতে হয়, আজ থেকে ১০ বছর আগে যেই জমির দাম ১০ লাখ টাকা ছিল, এখন দেখেন সেই জমির দাম দুই থেকে চার কোটি টাকা। এ রকমভাবে সম্পদের মূল্য বহুগুণে বেড়েছে। অনেক কিছুই হতে পারে। সেজন্য যার বিরুদ্ধে অভিযোগ, তাকে এসে জবাব দিতে হবে। যদি সে তার ব্যাখ্যা দিতে পারে, তাহলে আপনাদের এই প্রশ্নের সবই মিটমাট হয়ে যায়।

 

তিনি আরও বলেন, আমি মনে করি, যার বিরুদ্ধে অভিযোগ এসেছে, তিনি এর জবাব দেবেন। যদি জবাব দিতে না পারেন, তখন বলবো তিনি অবৈধ সম্পদ অর্জন করেছেন, তিনি দুর্নীতিবাজ। এর আগে বলার সময় আসেনি।

ঈদযাত্রার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদুল আজহায় শহর থেকে যারা গ্রামের বাড়ি গেছেন, তারাও সুন্দরভাবে গেছেন। উল্লেখযোগ্য কোনো দুর্ঘটনা ঘটেনি। সবকিছুই সুন্দরভাবে হয়েছে। যে কারণে ঈদ উদযাপনে কোনো অসুবিধা হয়নি। ঈদের বাজার সুন্দর ছিল, ক্রেতা-বিক্রেতারা সবাই তাদের পছন্দমতো জিনিসপত্র কিনতে পেরেছেন। বিশেষ করে গরু ও অন্য পশু যারা কিনতে চেয়েছিলেন, তারা তাদের সাধ্যের মধ্যেই কিনেছেন।

মন্ত্রী বলেন, আমার মতে, সারাদেশে সব জায়গায় সুন্দরভাবে ঈদ উদযাপন হয়েছে। সে কারণে আপনাদেরও শুভেচ্ছা জানাচ্ছি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com