শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা

একদিনে শনাক্তে ফের রেকর্ড, মৃত্যু ৭২৯৯

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে

বিশ্বজুড়ে প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হিসাবে আগের সব রেকর্ড ছাড়িয়েছে। এসময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৩১ লাখ ৭৫ হাজার ৫৪৮ জন। একই সময়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ২৯৯ জন। এছাড়া একদিনে সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ৪৭ হাজার ৯৪৩ জন।

এ নিয়ে সারা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ কোটি ৬ লাখ ৭৬ হাজার ৪১২ জনে। তাদের মধ্যে মারা গেছেন ৫৫ লাখ ৩৮ হাজার ৫০২ জন। এছাড়া সুস্থ হয়েছেন ২৬ কোটি ৩৯ লাখ ৯৯ হাজার ২৭৮ জন।

jagonews24

শুক্রবার (১৪ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত হালনাগাদ তথ্য দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

এর আগের ২৪ ঘণ্টায় ৩১ লাখ ৪৫ হাজার ৯১৬ জন করোনা রোগী শনাক্ত এবং ৮ হাজার ৩২ জনের মৃত্যুর তথ্য জানিয়েছিল ওয়ার্ল্ডোমিটারস। সেই হিসাবে একদিনের ব্যবধানে শনাক্ত বাড়লেও মৃত্যু কিছুটা কমেছে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৬ হাজার ৪৯৩ জন। একই সময়ে মারা গেছেন ১ হাজার ৯৬৯ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৫২ লাখ ৩৬ হাজার ৪৭৫ জন এবং মারা গেছেন ৮ লাখ ৬৯ হাজার ২১২ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ১ লাখ ৬ হাজার ৪০০ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ কোটি ২৯ লাখ ১১ হাজার ৪৯০ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৪০ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২১ হাজার ১৫৫ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৭ লাখ ২৩ হাজার ৩০৫ জন এবং মারা গেছেন ৩ লাখ ১৯ হাজার ১৭২ জন।

২৪ ঘণ্টায় মৃত্যুর হিসাবে তৃতীয় অবস্থানে পোল্যান্ড। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৮১ জন। নতুন করে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৮৭৮ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ১ হাজার ৪১৯ জনে এবং আক্রান্ত বেড়ে দাঁড়ালো ৪২ লাখ ৪৮ হাজার ৫৫৯ জনে।

যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ১ লাখ ৯ হাজার ১৩৩ জন এবং মারা গেছেন ৩৪২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে ১ কোটি ৪৯ লাখ ৬৭ হাজার ৮১৭ জন আক্রান্ত এবং মারা গেছেন ১ লাখ ৫১ হাজার ৩৪২ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৯ হাজার ১৭৩ জন।

ইতালিতে নতুন আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৪ হাজার ৬১৫ জন এবং মারা গেছেন ৩১৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮১ লাখ ৫৫ হাজার ৬৪৫ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১ লাখ ৪০ হাজার ১৮৮ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৮২ হাজার ৮০৩ জন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩ লাখ ৫ হাজার ৩২২ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মৃত্যু হয়েছে ২২৫ জনের। দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ৩২ লাখ ৪০ হাজার ৩০৪ জন করোনায় আক্রান্ত এবং মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৫০৩ জন। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৯৩ হাজার ৮৭৮ জন।

jagonews24

জার্মানিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯৩ হাজার ১৫৪ জন এবং মারা গেছেন ২৬১ জন। দেশটিতে এ পর্যন্ত ৭৮ লাখ ৫ হাজার ১৪৯ জন আক্রান্ত এবং ১ লাখ ১৫ হাজার ৮৬৬ জন মারা গেছেন। একদিনে সুস্থ হয়েছেন ৪১ হাজার ৫০০ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৯০ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৭ হাজার ২২১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২৮ লাখ ১৫ হাজার ৮২৭ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ২০ হাজার ৬০৯ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৬৫ লাখ ৭১ হাজার ৪২৩ জন এবং মারা গেছেন ৪ লাখ ৮৫ হাজার ৪৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৫৩ হাজার ৪৯৬ জন। একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ৯০ হাজার ৯১৬ জন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com