বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জামিন নিতে এসে কারাগারে বিএনপির ২৯ নেতাকর্মী আমরা জনগণের জন্য আন্দোলন করছি: এ্যানী পরিচ্ছন্ন কর্মীদের ভবন নির্মাণে ব্যয় বাড়ল ৪৮ কোটি সাদিক অ্যাগ্রোর সেই কোটি টাকার গরুসহ ৬টি গরু উদ্ধার কোটা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের শাহবাগ অবরোধ ডিএনসিসির সব স্কুলে বাস চালু করা হবে: মেয়র আতিক যে কারণে ইংলিশ মিডিয়াম ও অভিজাত স্কুলের ওপর ক্ষোভ ঝাড়লেন শিক্ষামন্ত্রী পলিথিনের বিকল্প আবিষ্কার করেছে পাট গবেষণা ইনস্টিটিউট : নানক শিশু কিডনী চিকিৎসক সোসাইটির প্রেসিডেন্ট হলেন ডা. আফরোজা বেগম ইসলামী ব্যাংকের কর্পোরেট উদ্যোক্তার শেয়ার বিক্রয় সম্পন্ন ওষুধের গুণগতমান নিশ্চিত করে জনগণের স্বাস্থ্য সুরক্ষা করতে হবে : স্বাস্থ্যমন্ত্রী যখন ডিফেন্স করা দরকার ছিল তখন ওরা মারতে গেছে, কী আর বলবো ‘প্রত্যয় স্কিমের নামে শিক্ষকদের অনাহারের দিকে ঠেলে দিচ্ছে সরকার’ চট্টগ্রামে হত্যা মামলায় ৪ জনের ফাঁসির আদেশ ২৪৬ কোটি টাকায় ৪০ টন ডিএপি সার কিনবে সরকার ডিএমপিতে আট কর্মকর্তাকে পদায়ন টাঙ্গাইলে দাঁড়ি‌য়ে থাকা ট্রাকে বাসের ধাক্কা, সুপারভাইজারসহ নিহত ২ ‘আপত্তিকর’ খবর প্রকাশ, তীব্র প্রতিবাদ তাসকিনের সমুদ্র সম্পদের সঠিক ব্যবহারে গুরুত্ব দিলেন স্পিকার সুনীল অর্থনীতি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী

এইচএসসি পাসে ২১ হাজার টাকায় বিজিবিতে চাকরির সুযোগ

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৬ বার পড়া হয়েছে

বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) যোগ দিয়ে সীমান্ত রক্ষায় গর্বের অংশীদার হতে পারেন আপনিও। বিজিবি’র ৯৭তম ব্যাচে ‘সিপাহী (জিডি)’ পদে পুরুষ ও মহিলা নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করতে পারেন।

প্রতিষ্ঠানের নাম: বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি)

ব্যাচের নাম: ৯৭তম ব্যাচ

পদের নাম: সিপাহী (জিডি)

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমানে ন্যূনতম জিপিএ ৩.০০ এবং এইচএসসি/সমমানে জিপিএ ২.৫০

শারীরিক যোগ্যতা: সাধারণ পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং উপজাতি পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি। সাধারণ পুরুষদের ওজন ৪৯.৮৯৫ কেজি এবং উপজাতিদের জন্য ৪৭.১৭৩ কেজি। সাধারণ পুরুষ প্রার্থীদের জন্য স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩৪ ইঞ্চি এবং উপজাতিদের জন্য স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি।

সাধারণ মহিলা প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি এবং উপজাতি মহিলা প্রার্থীদের ক্ষেত্রে ৫ ফুট। সাধারণ মহিলা প্রার্থীদের জন্য ওজন ৪৭.১৭৩ কেজি এবং উপজাতিদের জন্য ৪৩.৫৪৪ কেজি। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি।

jagonews24

দৃষ্টিশক্তি: পুরুষ ও মহিলা উভয়ের ক্ষেত্রেই ৬/৬ হতে হবে।

বৈবাহিক অবস্থা: অবিবাহিত (তালাকপ্রাপ্ত নয়)

বয়স: ২২ আগস্ট ২০২১ তারিখে বয়স ১৮ থেকে ২৩ বছর

বেতন: ৯,০০০-২১,৮০০ টাকা। এছাড়া অন্যান্য সুবিধা রয়েছে।

আবেদনের নিয়ম: টেলিটক প্রিপেইড মোবাইল থেকে ইংরেজিতে এসএমএস পাঠানোর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৭ ফেব্রুয়ারি ২০২১ রাত ১২টা পর্যন্ত রেজিস্ট্রেশন করতে পারবেন।

বিস্তারিত: আবেদন সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য জানতে www.bgb.gov.bd ভিজিট করুন।

ভর্তির তারিখ ও স্থান: এসএমএসের মাধ্যমে জানানো হবে।

বাংলা৭১নিউজ/সর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com