রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে চলছে আইইবির নির্বাচন

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭৭ বার পড়া হয়েছে

বাংলাদেশের সবচেয়ে প্রাচীন পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) ২০২৩-২০২৪ মেয়াদের নির্বাচন চলছে। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকাল থেকেই উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে ভোটারদের মধ্যে প্রচুর উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে। ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরে আনন্দ প্রকাশ করেছেন। আইইবির নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে পুলিশ, আনসার, নিরাপত্তাকর্মী ও ২০০ রোভার স্কাউট স্বেচ্ছাসেবায় নিয়োজিত রয়েছেন।

jagonews24

আইইবির নির্বাচন কমিটির চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ আজিজুল ইসলাম বলেন, গত বছরের মতো এবারও সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভোটাররা সুষ্ঠু ও নিরাপদভাবে ভোট দিতে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

jagonews24

আইইবির নির্বাচনে ১০টি কেন্দ্রীয় নির্বাহী পদের বিপরীতে ৩৪ জন, আইইবির সেন্ট্রাল কাউন্সিল সদস্যের ২৭ পদের বিপরীতে ১৪৫ জন, সাতটি বিভাগীয় কমিটির ৮৮টি পদের বিপরীতে ১৬৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আইইবি ঢাকা কেন্দ্রের চারটি পদের বিপরীতে ১০ জন ও লোকাল কাউন্সিল মেম্বারের ৩০ পদের জন্য ১০০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন সেন্টার, ঢাকায় ১২টি পদের বিপরীতে ২৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

jagonews24

ভোটারদের নির্বিঘ্নে ভোট প্রদান করার লক্ষ্যে ৫০০ বুথ স্থাপন করা হয়েছে। ভোটাররা ওএমআর শিটের মাধ্যমে ভোট দিচ্ছেন। ভোটগ্রহণ শেষে মেশিনের মাধ্যমে গণনা করা হবে।

jagonews24

সারাদেশে আইইবির ১৮ কেন্দ্র, ৩৩ উপকেন্দ্রে, ১৩ আন্তর্জাতিক শাখায় সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলছে। এবার আইইবির ভোটারের সংখ্যা ১৭ হাজার ৬১১।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com