শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০২:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জাতিসংঘ শান্তিরক্ষী ঘাঁটিতে ইসরায়েলি হামলা, বিশ্বজুড়ে নিন্দার ঝড় নেত্রকোনায় নৌকা ডুবে দুই শিশুর মৃত্যু যুক্তরাষ্ট্রে হারিকেন মিল্টনের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি, নিহত ১০ টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে হারল পাকিস্তান মিয়ানমার নৌবাহিনীর গুলিতে জেলে নিহত, বাংলাদেশের প্রতিবাদ পাকিস্তানে কয়লা খনিতে হামলা, ২০ শ্রমিক নিহত মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর

ইস্টার্ন রিফাইনারির আগুন নিয়ন্ত্রণে, তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
  • ১৭ বার পড়া হয়েছে

চট্টগ্রামে দেশের একমাত্র তেল শোধনাগার ইস্টার্ন রিফাইনারিতে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট কাজ করেছে। অগ্নিকাণ্ডের ঘটনা ও ক্ষয়ক্ষতি নিরূপণে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এর আগে শনিবার সকাল সোয়া ১১টার দিকে দেশের বৃহৎ এই তেল শোধনাগারের ট্যাংক ফার্ম এলাকার মিটারিং স্টেশনের পাশে আগুন লাগে।

বেলা ১২টা ৪৫ মিনিটে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। চট্টগ্রাম ফায়ার স্টেশন কন্ট্রোল রুম থেকে দায়িত্বশীল একজন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সকাল ১১টায় অগুনের ঘটনা ঘটে। সকাল ১১টা ২০ মিনিটে ফায়ার কন্ট্রোল রুম বিষয়টি অবহিত হয়।  

তিনি আরো জানান, চট্টগ্রাম বন্দর, ইপিজেড,আগ্রাবাদ ও কেইপিজেড চারটি স্টেশনের আটটি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। বেলা ১২টা ৪৫ মিনিটে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন নেভাতে ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও বিমান বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছিলেন।

এদিকে, আগুন লাগার ঘটনা সম্পর্কে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন বিপিসির পরিচালক (অপারেশন) মোহাম্মদ খালিদ আহমদ ঘটনাস্থল থেকে বলেন, ‘আমি ঘটনাস্থলে আছি। বিষয়টি আমরা দেখছি। ’ তিনি আরো বলেন, ‘ইআরএলের বেশ কিছু পাইপ লাইনে সংস্কার ও উন্নয়নের কাজ চলছে। এ সময় হয়তো দুর্ঘটনা ঘটেছে। ফায়ারকর্মীরা আগুন নিয়ন্ত্রণে নিয়ে এসছে। অগ্নিকাণ্ডের কারণ জানতে ইআরএলের জেনারেল ম্যানেজার (অপারেশন) আবু রায়হানকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ’

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com