শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা এবার বড়পর্দায় একসঙ্গে আলিয়া-শর্বরী, থাকছে চমক ইসরায়েলের সব জ্বালানি স্থাপনা একসঙ্গে ধ্বংসের হুঁশিয়ারি আইআরজিসি’র পাংশায় অস্ত্রসহ ৩ সন্ত্রাসী গ্রেপ্তার বিদেশে শ্রমিক পাঠানোর নামে প্রতারণা, গ্রেপ্তার ২ ঢাকা থেকে উপকূলের ৬ রুটে নৌযান চলাচল আজও বন্ধ শিক্ষা ব্যবস্থাকে পরিকল্পিতভাবে ধ্বংস করা হয়েছে : মির্জা ফখরুল ‘ডিবিতে আর কোনো আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না’ প্রাথমিক নিবন্ধন করেছেন ১০৮৭ হজযাত্রী, এ মাসে প্যাকেজ ঘোষণা এই সরকারের কাছে জনগণের আশা আকাঙ্ক্ষা অনেক: কর্নেল অলি হুঁশিয়ারি দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ ইরাকি ড্রোন হামলায় ২৬ ইসরায়েলি সেনা হতাহত

ইরাকি ড্রোন হামলায় ২৬ ইসরায়েলি সেনা হতাহত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৫ অক্টোবর, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

ইরাক থেকে পরিচালিত ড্রোন হামলায় ইসরায়েলের উত্তরাঞ্চলে অন্তত ২৬ সেনা হতাহত হয়েছে। এর মধ্যে দুজ’ন সেনা নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ২৪ জন। আহতদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর, একজন মাঝারি ধরনের আঘাতপ্রাপ্ত হয়েছে। এছাড়া বাকি সেনারা সামান্য আহত হয়েছে বলে ইসরায়েলি সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে।

শুক্রবার ইসরায়েলি সামরিক কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন বলে প্রতিবেদেন উল্লেখ করা হয়।

কর্মকর্তারা জানিয়েছেন, স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে ড্রোন হামলা চালায় ইরাকি প্রতিরোধ গোষ্ঠী ইসলামিক রেজিস্ট্যান্স। ফিলিস্তিনিদের সঙ্গে একাত্মতা প্রকাশে গত এক বছরে বেশ কয়েকটি হামলা চালিয়েছে তারা।

গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, এবারই প্রথমবারের মতো ইরাকের ইসলামিক রেজিস্ট্যান্স এমন বড় ধরনের সেনা হতাহতের ঘটনা ঘটিয়েছে। নিহত ইসরায়েলি সেনার সংখ্যাটি বেশ তাৎপর্যপূর্ণ। কারণ ১৯৭৩ সালের পর এই প্রথম কোনও ইরাকি হামলায় ইসরায়েলি সেনা নিহত হয়েছে।

ওই হামলায় অধিকৃত গোলান মালভূমির একটি ঘাঁটিতে থাকা অবস্থায় ইসরায়েলি সামরিক বাহিনীর গোলানি ব্রিগেডের দুই সদস্য নিহত হন। ইসরায়েলি কর্মকর্তারা প্রথমে বলেছিলেন, ওই দুই সেনা ‘যুদ্ধে’ নিহত হয়েছে। পরে জানানো হয়, তারা হামলার ফলে প্রাণ হারিয়েছে।

সূত্র: টাইমস অব ইসরায়েল

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com