সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মিরাজ-সাকিবের ঘূর্ণির পর ২৮৫ রানে ইনিংস ঘোষণা ভারতের অন্তর্বর্তী সরকারের সংস্কার কার্যক্রমে সুপারিশমালা দেবে বিএনপি সেপ্টেম্বরে নির্যাতনের শিকার ১৮৬ নারী-কন্যাশিশু জিয়াউর রহমানকে ‘রাজাকার’ বলায় মামলা চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির দাবি: পর্যালোচনা কমিটি গঠন ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল: ১৭ উপসচিবকে শাস্তির সুপারিশ ঢাকাসহ ৯ অঞ্চলে মাঝ রাতের মধ্যে ঝোড়ো হাওয়ার আভাস বাংলাদেশ-চীন সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী অন্তর্বর্তী সরকার যুক্তরাষ্ট্রে হেলেনের তাণ্ডবে মৃতের সংখ্যা বেড়ে ৯১ সাভারে শ্রমিক-যৌথ বাহিনীর মধ্যে সংঘর্ষ, নিহত ১ এক সিনিয়রসহ ২ সচিব ওএসডি ২৬ দিনে ২৪৩ অস্ত্র উদ্ধার, গ্রেফতার ১১০ পল্লবীর ‘মাদক সম্রাজ্ঞী’ লাবণী আক্তার গ্রেফতার পাঠ্যপুস্তক সংশোধনের সমন্বয় কমিটি বাতিল উদ্বেগজনক দৃষ্টান্ত শ্রমিকদের পাওনা ছুটিও দেওয়া হতো না : ড. দেবপ্রিয় অস্ট্রেলিয়ায় হিজবুল্লাহর পক্ষে বিক্ষোভকারীদের দেশ ছাড়া করার হুঁশিয়ারি সাবেক কমিশনার হাবিবুর রহমান ও পরিবার সদস্যদের ব্যাংক হিসাব স্থগিত চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশীদের ওপর টিয়ারশেল নিক্ষেপ নিজ কার্যালয়ে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা পদ্মা থেকে বালু তোলা নিয়ে দুই পক্ষের গোলাগুলি, অস্ত্রসহ আটক ১০

ইতিহাস গড়ে এক নম্বরে উঠে এলো পাকিস্তান

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ৬ মে, ২০২৩
  • ২০ বার পড়া হয়েছে

পাকিস্তানের ক্রিকেটে এমন দিন আর আসেনি। ওয়ানডে র্যাংকিংয়ে যে এর আগে কখনই এক নম্বর দল হতে পারেনি তারা। অবশেষে বাবর আজমের হাত ধরে ইতিহাস গড়লো পাকিস্তান।

নিউজিল্যান্ডকে সিরিজের চতুর্থ ওয়ানডেতে ১০২ রানের বড় ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো র্যাংকিংয়ের সিংহাসনে চড়ে বসেছে আনপ্রেডিক্টেবলরা। অস্ট্রেলিয়া-ভারতকে পেছনে ফেলে ওয়ানডের শীর্ষ দল এখন পাকিস্তান।

কিউইদের বিপক্ষে সিরিজ শুরুর আগে পাকিস্তান ছিল পাঁচ নম্বরে। টানা তিন জয়ের পর এই ম্যাচে নামার আগে তাদের অবস্থান ছিল তিনে। রেটিং পয়েন্ট ছিল ১১২।

সমান ১১৩ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া শতাংশ ব্যবধানে এগিয়ে থেকে এক এবং ভারত ছিল দুইয়ে। নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়ে পাকিস্তান দুই প্রতিদ্বন্দ্বীকে টপকে গেছে এক লাফে। তাদেরও রেটিং পয়েন্ট এখন ১১৩। তবে অস্ট্রেলিয়া-ভারতের থেকে শতাংশ ব্যবধানে এগিয়ে গেছে বাবর আজমের দল।

পাকিস্তান এক নম্বরে উঠে আসায় অস্ট্রেলিয়া দুই এবং ভারত নেমে গেছে তিন নম্বরে। চারে ইংল্যান্ড এবং পাঁচে আছে নিউজিল্যান্ড। বাংলাদেশের অবস্থান আগের মতোই সাত নম্বরে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com