বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হবে এ মাসেই সাবেক সেনা সদস্য হত্যায় ৯ জনের যাবজ্জীবন ইতা‌লি ভিসাপ্রার্থীদের যে বার্তা দি‌লেন পররাষ্ট্র উপ‌দেষ্টা ময়মনসিংহে ‘চাঁদাবাজ’ রানাসহ ৬ আ. লীগ নেতা গ্রেপ্তার নিরাপদ খাদ্য পেতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার কমাতে হবে ছয়দিন বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর টি-টোয়েন্টি থেকে মাহমুদউল্লাহর অবসর ঘোষণা শেখ হাসিনা কোথায় আছেন, জানালেন ছেলে জয় সাবেক রেলমন্ত্রী মুজিবুলসহ ৪ জনের দুর্নীতির অনুসন্ধান শুরু পিএসসির চেয়ারম্যানসহ সব সদস্যের পদত্যাগ জামিন পেলেন সাবের হোসেন চৌধুরী, কারামুক্তিতে বাধা নেই বাংলাদেশে মানবাধিকার সুরক্ষিত দেখতে চায় যুক্তরাষ্ট্র: মিলার সাইবার নিরাপত্তা আইন বাতিল করতে হবে: ড. ইফতেখারুজ্জামান শাহ্জালাল ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসারদের ফাউন্ডেশন ট্রেনিং কোর্স শুরু দুর্গাপূজার ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন মন্ত্রী-এমপিরা কার ইঙ্গিতে পালালো তাদের শ্বেতপত্র প্রকাশ করুন: ফারুক মোটরসাইকেলের ইঞ্জিনেই চলবে হেলিকপ্টার! তাপসী তাবাসসুমকে আদালতে হাজির হতে নির্দেশ নেত্রকোণায় লাখ মানুষ পানিবন্দি, এক মৃত্যু আন্দোলন দমাতে অস্ত্র ব্যবহার, যুবলীগ কর্মী আরাফাত গ্রেপ্তার

ইতিহাসের ভয়াবহ তুষার ঝড়ের কবলে জার্মানি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩২ বার পড়া হয়েছে

জার্মানির কয়েকটি অঙ্গরাজ্যের ২৮টি অঞ্চলে বয়ে যাচ্ছে ইতিহাসের ভয়াবহ তুষার ঝড়। স্থানীয় সময় শনিবার (০৬ ফেব্রুয়ারি) রাত থেকে আর্কটিক পোলার এরিয়া থেকে আসা তুষার ঝড়ে দেশটির যাতায়াত ব্যবস্থা ভেঙে পড়েছে। স্থবির হয়ে পড়েছে যানবাহন ও বিমান চলাচল। তুষার ঝড়ে এ পর্যন্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গেলেও, আহত হয়েছেন বেশ কয়েকজন। 

অব্যাহত তুষারপাত, সেইসঙ্গে, উত্তর মেরু থেকে আসা প্রচণ্ড বাতাস। সব মিলিয়ে বিপর্যস্ত জনজীবন। তুষারঝড়ের কারণে বন্ধ করে দেয়া হয়েছে বার্লিন থেকে উত্তর ও মধ্য জার্মানি এবং নেদারল্যান্ডসের সঙ্গে ট্রেন চলাচল। দেশটির আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে এই ঝড় বয়ে নিয়ে আসবে ২০ থেকে ৪০ সেন্টিমিটার পর্যন্ত তুষার। তাপমাত্রা নেমে যেতে পারে মাইনাস ১৮ থেকে ১৯ ডিগ্রি সেলসিয়াসে। এ অবস্থায় সাধারন মানুষকে নিরাপদ আশ্রয়ে থাকার পরামর্শ দেশটির আবহাওয়া অধিদপ্তরের।

দেশটির আইন-শৃঙ্খলা ও দমকল বাহিনী জানায়, প্রচন্ড তুষারঝড়ের কারণে এ পর্যন্ত আড়াই শতাধিক গাড়ি দুর্ঘটনায় কবলে পড়েছেন। চলমান পরিস্থিতিতে যে কোনো ধরনের দুর্ঘটনা এড়াতে সড়কে গাড়ি না চালানোসহ নিরাপদ আশ্রয়ে থাকার পরামর্শ দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার।

বাংলা৭১নিউজ/সর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com