মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০১:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশ অলআউট ১৪৬ রানে, ভারতের লক্ষ্য ৯৫ দুই কার্গো এলএনজি আমদানি করবে সরকার, ব্যয় ১২৮৯ কোটি টাকা জাহাজে ৩ জনের মৃত্যু : জমে থাকা গ্যাসেই বিস্ফোরণ সাংবাদিক হাসান মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার সাবেক মন্ত্রী গাজী সাবেক উপমন্ত্রী জ্যাকবকে সাতদিনের রিমান্ডে নিতে আবেদ ৩৩ অতিরিক্ত পুলিশ সুপারকে বদলি সাবেক স্বরাষ্ট্র সচিব জাহাঙ্গীর আলম গ্রেপ্তার আমি কোনো কিছুই ভুলতে চাই না: সামান্থা র‍্যালি নিয়ে ‘নীরব এলাকা’ ঘুরলেন পরিবেশ উপদেষ্টা ভারতের বিপক্ষে প্রথম ফিফটি করেই আউট সাদমান আজ থেকে সুপারশপে বন্ধ হচ্ছে পলিথিন ব্যাগ লেবাননে স্থল অভিযান শুরু করলো ইসরায়েল গাজীপুরে শ্রমিকদের মহাসড়ক অবরোধ, তীব্র যানজট আমাদের একটি নতুন দেশ নির্মাণ শুরু করতে হবে : ড. ইউনূস সুনামগঞ্জে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৬ জনের মৃত্যু একদিনেই লেবাননে ৯৫ জনকে হত্যা করেছে ইসরায়েল চাকরির বয়স ৩৫ আন্দোলনকারীদের প্রতিনিধিদল যমুনায় অটোমেটেড সেবা প্রতিরোধ করবে অপচয় ও দুর্নীতি : অর্থ উপদেষ্টা নেপালে বন্যা-ভূমিধসে ১৯২ মৃত্যু, উদ্ধারে হিমশিম আমরা প্রস্তুত, দীর্ঘ যুদ্ধেও বিজয়ী হবো: হিজবুল্লাহর উপপ্রধান

ইউরোপিয়ান তারকা ফুটবলারদের সৌদিমুখি জোয়ার

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২ আগস্ট, ২০২৩
  • ২৭ বার পড়া হয়েছে

শেষদিকেও জমজমাট গ্রীষ্মকালীন দলবদল। বেড়েই চলেছে উইরোপিয়ান লিগের ফুটবলারদের সৌদিমুখি জোয়ার। সর্বশেষ সাদিও মানের সাথেও পাকাপাশি চুক্তি করে ফেলেছে সৌদির আল নাসের। কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে পিএসজি-রিয়াল মাদ্রিদের লড়াইটাও জমজমাট। অন্যদিকে ইংলিশ বয় হ্যারি কেইনকে নিতে দলবদলের বাজারে রেকর্ড গড়তেও প্রস্তুত জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।

ক্লাব ফুটবলে বিপ্লব ঘটাতে যেন উঠে পড়ে লেগেছে সৌদি আরব। শীতকালীন দলবদলে ক্রিশ্চিয়ানো রোনালদোকে দিয়ে শুরু। আর গ্রীষ্মকালীন দলবদলে একের পর এক তারকাকে দলে ভিড়িয়ে ইউরোপিয়ান ক্লাব ফুটবলকে রীতিমতো হুমকির মুখে ফেলে দিয়েছে সৌদিয়ানরা।

করিম বেনজেমা, এনগলো কন্তে, রবের্ত ফিরমিনো, জর্ডান হ্যান্ডারসনদের দেখান পথেই হাটলেন ফাবিনহো আর সেনেগাল তারকা সাদিও মানে। তিন বছরের চুক্তিতে ৩ কোটি ইউরোয় তাকে নিয়েছে আল নাসের। পাশাপাশি জার্মান ক্লাবটিকে অতিরিক্ত ৩০ মিলিয়ন উইরো রিলিজ ক্লজ দিতে হয়েছে সৌদি ক্লাবটিকে।

ইউরোপিয়ান লিগগুলোর সামার উইন্ডো শেষ হবে ১ সেপ্টেম্বর। তবে এর থেকে ২০ দিন সময় পাচ্ছে সৌদি প্রো লিগ, ফলে ইউরোপিয়ান তারকাদের সৌদিমুখি জোয়ার বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, জমজমাট পিএসজি-এপবাপ্পে-রিয়ালের ত্রিমুখি নাটকিয়তা। চুক্তির মেয়াদ না বাড়ালে ফরাসি নাম্বার টেনকে স্কোয়াডে রাখতে চায়না পিএসজি। আর নতুন চুক্তি না করার বিষয়েও অনড় এমবাপ্পে। এমন সময়ে রিলিজ ক্লজ দিয়ে তাকে নিতে আগ্রহ দেখাচ্ছে না রিয়াল মাদ্রিদ। ফলে এক মৌসুমের জন্য ধারে অন্য ক্লাবে যাওয়ার সম্ভাবনাও রয়েছে এমবাপ্পের।

অন্যদিকে, টটেনহ্যামের ইংলিশ তারকা হ্যারি কেইনের পিছু ছাড়ছে না জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। ১০০ মিলিয়ন ডলার দিয়ে হলেও কেইনকে তাদের ডেরায় ভেড়াতে চায় বাভারিয়ানরা।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com