রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

আসল পুলিশ ব্যবহার করে টাকা হাতিয়ে নিতেন নকল এসপি

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ১৫ বার পড়া হয়েছে

১৯ নভেম্বর সন্ধ্যায় চট্টগ্রাম নগরের সদরঘাট থানা এলাকার দায়িত্বরত এক পুলিশ সার্জেন্টকে ফোন দেন মো. সাগর ওরফে রিমন (২৩)। ফোনে সাগর নিজেকে পুলিশ সুপার (এসপি) পরিচয় দেন। এরপর ওই সার্জেন্টকে একটি বিকাশের দোকানে যেতে বলেন। দোকানে নিজের পরিচয় উল্লেখ করে একটু কথাবার্তা বলে সার্জেন্টকে পুনরায় কর্মস্থলে চলে যেতে নির্দেশনা দেন তিনি। 

সার্জেন্ট চলে যাওয়ার কিছুক্ষণ পর আবার দোকানিকে ফোন দেন সাগর। এরপর সরকারি কাজে টাকা লাগছে বলে ৫২ হাজার টাকা একটি নম্বরে পাঠাতে বলেন। এসময় তাকে বলা হয় আগে যে সার্জেন্ট দোকানে গিয়েছিল তিনিই টাকা পরিশোধ করে দেবেন। একবার পুলিশের পোশাক পরা লোক আসায় বিশ্বাস করে সাগরের কথামতো দোকানি টাকা পাঠিয়ে দেন। 

পরে ওই সার্জেন্ট আর টাকা নিয়ে আসেননি। অন্যদিকে ফোন দেওয়া সাগরের কোনো পরিচয় কিংবা তার সঙ্গে পুনরায় যোগাযোগের সুযোগও পাচ্ছিলেন দোকানি। একপর্যায়ে তিনি বুঝতে পারেন এসপি পরিচয় দেওয়া সাগরের মাধ্যমে তিনি প্রতারিত হয়েছেন।

এ ঘটনায় ভুক্তভোগী দোকানি ২৭ নভেম্বর অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে সদরঘাট থানায় মামলা দায়ের করেন। মামলার দায়িত্বভার পায় নগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। তারা তদন্ত করে ক্লু-লেস মামলাটির রহস্য উদঘাটন করে।

পরে রাজশাহীর মোহনপুর এলাকা থেকে শুক্রবার (১ ডিসেম্বর) অভিযুক্ত সাগরকে গ্রেপ্তার করে পুলিশের বিশেষায়িত সংস্থাটি। গ্রেপ্তারের পর নিজেদের কার্যালয়ে এনে সদরঘাট থানা এলাকার চাঞ্চল্যকর ঘটনাটি নিয়ে জিজ্ঞাসাবাদ করে কাউন্টার টেররিজম ইউনিটের কর্মকর্তারা। 

নগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের উপ-কমিশনার (ডিসি) লিয়াকত আলী খান বলেন, সাধারণত ওয়েবসাইট কিংবা কোনো মাধ্যম থেকে নম্বর সংগ্রহ করে টার্গেটকৃত এলাকার পুলিশ কর্মকর্তাকে ফোন দিতেন তিনি। নিজেকে পরিচয় দিতেন এসপি কিংবা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা। এরপর ওই পুলিশ কর্মকর্তাকে পাঠাতেন কোনো বিকাশের দোকানে। একটু কথাবার্তা বলে মোবাইল সংযোগ বিচ্ছিন্ন করে পুলিশ কর্মকর্তাকে চলে যেতে বলতেন। 

কিছুক্ষণ পর আবার ওই বিকাশের দোকানিকে ফোন দিয়ে টাকা পাঠাতে বলতেন। আগে একবার পুলিশের পোশাক পড়া লোক আসায় দোকানি বিশ্বাস করে টাকা পাঠিয়ে দিতেন। এভাবে অভিযুক্ত যুবক প্রতারণা করে আসছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার সঙ্গে ৩ থেকে ৪ জন জড়িত বলে তিনি স্বীকার করেছেন। তাদের গ্রেপ্তারে অভিযান চলছে।

কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দিন বলেন, গ্রেপ্তার যুবক অন্তত ৩ বছর ধরে এরকম প্রতারণা করে আসছে। তিনি সহযোগীদের নিয়ে এরকম ঘটনা ৩০ থেকে ৩৫ বার ঘটিয়েছে।

তার বিরুদ্ধে রাজধানী, রাজশাহী, পাবনা ও নওগাঁ জেলার বিভিন্ন থানায় মাদকদ্রব্য, জালিয়াতি ও প্রতারণা পাঁচটি মামলা তদন্তাধীন এবং আদালতে বিচারাধীন রয়েছে। সবশেষ সদরঘাট থানায় দায়ের হওয়া মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে চট্টগ্রাম আদালতে প্রেরণ করা হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com