রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

আমেরিকায় অভিযুক্ত পুলিশ ইউনিট ভেঙ্গে দিয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩
  • ২৬ বার পড়া হয়েছে

পুলিশের মারে কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যুর শাস্তি! আমেরিকায় অভিযুক্ত পুলিশ ইউনিটটি ভেঙে দিল প্রশাসন। অপরাধ দমনের উদ্দেশ্যে ২০২১ সালে এই বিশেষ ইউনিট তৈরি করেছিল প্রশাসন।

জর্জ ফ্লয়েডের মর্মান্তিক মৃত্য়ুর স্মৃতি উসকে দিয়েছে ২৯ বছর বয়সি টায়ার নিকোলাসের মৃত্যু। এর পর থেকেই দেশজুড়ে ক্ষোভ বাড়ছিল। একের পর এক এধরনের ঘটনার জেরে পুলিশি ব্যবস্থা সংস্কারের দাবি জোরালো হচ্ছিল। এমন পরিস্থিতিতে কড়া পদক্ষেপ করল মেমফিস পুলিশ।

জানা গিয়েছে, অভিযুক্ত পাঁচ পুলিশ আধিকারিকও কৃষ্ণাঙ্গ। তাঁরা সকলেই মেমফিসের স্করপিয়ন ইউনিটের সদস্য। পুলিশের মারে কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যুর ঘটনায় পুলিশের ওই ইউনিটটি সম্পূর্ণভাবে ভেঙে দেওয়া হল। উল্লেখ্য, অপরাধপ্রবণ এলাকায় অপরাধ দমন করতে, নিরাপত্তা নিশ্ছিদ্র করতে ২০২১ সালের নভেম্বর মাসে পুলিশের এই বিশেষ ইউনিট তৈরি করা হয়েছিল। শনিবার মেমফিসের পুলিশের তরফে জানানো হয়েছে, বৃহত্তর স্বার্থে স্করপিয়ন ইউনিটটে ভেঙে দেওয়া হল। এই ইউনিটের সকল সদস্য এ বিষয়ে সহমত হয়েছেন।

মৃত যুবকের পরিবারের তরফে পুলিশের এই সিদ্ধান্তকে স্বাগত জানানো হয়েছে। তাঁদের কথায়, মেমফিসের মানুষের স্বার্থে এটা দরকার ছিল। অন্যান্য় শহরেও একই পদক্ষেপ করা হবে বলে আশা প্রকাশ করেছে নিকোলাসের পরিবার।

প্রসঙ্গত, আমেরিকার টেনেসি প্রদেশের মেমফিসে কৃষ্ণাঙ্গ তরুণের মৃত্যুর ঘটনায় পুলিশের পাঁচজন কর্মীর বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে। বেপরোয়াভাবে গাড়ি চালানোর অভিযোগে ২৯ বছর বয়সি টায়ার নিকোলাসকে ৭ জানুয়ারি গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের তিনদিন পর তিনি মারা যান।

পাঁচ পুলিশ কর্মকর্তা তাদারিয়াস বেন, ডেমেট্রিয়াস হ্যালি, ডেসমন্ড মিলস জুনিয়র, এমিট মার্টিন তৃতীয় ও জাস্টিন স্মিথ। হেফাজতে রাখা হয়েছে এঁদের। এবার এই পুলিশ আধিকারিক য়ে পুলিশ ইউনিটের সদস্য ছিলেন, তা ভেঙে দেওয়া হল।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com