সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ ব্যাটারদের ব্যর্থতা: নেপালের বিপক্ষে নড়বড়ে পুঁজি টাইগারদের ত্যাগের মহিমায় ঈদুল আজহা উদযাপন বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত দেশবাসীকে ঈদের শুভেচ্ছা রাষ্ট্রপতির কোরবানির গরু ছিটকে নদীতে, আনতে গিয়ে ডুবে প্রাণ গেলো কৃষকের সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে দুই শিশুর মৃত্যু শেষ দিনে গরু কিনতে ক্রেতাদের ঢল, দামও বেশি ব্যবসায়ীর চুরি যাওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার করল পুলিশ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল রাস্তার ওপর তিস্তার পানি, যোগাযোগবিচ্ছিন্ন সিকিম-কালিম্পং বরিশালের সড়কে ঝরল ৪ প্রাণ গাজার দক্ষিণাঞ্চলে ‘কৌশলগত বিরতি’ ঘোষণা ইসরায়েলের সেন্টমার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: কাদের ৬ ঘণ্টায় বর্জ্য ব্যবস্থাপনায় প্রস্তুত ডিএনসিসি এক রাতের ব্যবধানে আদার দাম কেজিতে বাড়লো ১২০ টাকা মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’

আবার নায়ক ব্যাটসম্যান মাশরাফি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০১৭
  • ৩৩৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: জয়সূচক রানটা নাহিদুলের ব্যাটে এল। মাশরাফি বিন মুর্তজার ব্যাটে এলেই ভালো হতো সবচেয়ে বেশি। নাগালের বাইরে চলে যাওয়া একটা ম্যাচ যে জিতিয়ে ফিরলেন তিনি। ব্যাটসম্যান মাশরাফি আবারও রংপুর রাইডার্সের জয়ের নায়ক। তাঁর ১০ বলে ১৭ রানের ক্যামিও ইনিংসে ৪ উইকেটে সিলেট সিক্সার্সকে হারিয়েছে রংপুর। সিলেটের তোলা ৫ উইকেটে ১৭৩ রানে জবাবে রংপুর জিতেছে ২ বল বাকি থাকতে।

শেষ ওভারে গড়ানো ম্যাচটায় রংপুরের জন্য সমীকরণ কঠিন হয়ে গিয়েছিল। মাশরাফি যখন নামেন, ২৭ বলে দরকার ৪৮। বলে বলে প্রায় ২ রান করে তোলার কঠিন চ্যালেঞ্জ। সেটিকে আরও কঠিন করে তুললেন রবি বোপারা, ২৪ বলে ৩৩ করে ফিরে গেলেন। উইকেটে মাশরাফিকে সঙ্গ দেওয়ার জন্য এলেন নাহিদ। দায়িত্বটা কাঁধে তুলে নিলেন অধিনায়ক।

শুরুটা করলেন সোহেল তানভীরকে দিয়ে। ১৯তম ওভারের প্রথম বলেই উড়িয়ে মারলেন। ১২ বলে ২০ রান তোলার সমীকরণটা মুহূর্তেই সহজ হয়ে গেল। ১১ বলে ১৪। কিন্তু পরের ৫ বলে আর বাউন্ডারি এল না। সব মিলিয়ে ওই ওভারে ১১ রান। শেষ ওভারটা সহজ হবে না।

ওয়াইড দিয়ে শুরু করলেও দ্বিতীয় বলেই মাশরাফিকে বোকা বানালেন টিম ব্রেসনান। অভিজ্ঞ এই ইংলিশ পেসার জানেন, বল দিতে হবে অফের বাইরে। মাশরাফি যেন টেনে মারতে না পারেন লেগে। ডট বলটা সেই পরিকল্পনারই ফসল। কিন্তু মাশরাফিও ততক্ষণে পড়ে ফেলেছেন দাবার চালটা। এবার তিনি নিজে বেরিয়ে এলেন অফের বাইরে। ব্রেসনানের বলটা পেলেন মওকামতো। অফের অনেক বাইরের ফুল টস টেনে লেগেই উড়িয়ে মারলেন। আবার ছক্কা।

নেমে গেল সব চাপ। নিজের কাজটা সেরে এক রান নিয়ে ননস্ট্রাইক প্রান্তে দাঁড়ালেন মাশরাফি। যেন সুযোগ করে দিলেন আরেক তরুণকে নিজেকে আলোতে নিয়ে আসার। ৩ বলে যে তখন মাত্র ১ রান চাই। ব্রেসনানের আরও একটা ফুল টস নাহিদের ব্যাটে সোজা চারে রূপ পেল। আর এই জয়ে প্রথম চার ম্যাচে মাত্র ১ জয় দিয়ে শুরু করা রংপুর সর্বশেষ ৫ ম্যাচে চতুর্থ জয় নিয়ে ঘুরে দাঁড়াল দারুণভাবে। ৭ বলে ১৪ করা নাহিদ পেলেন মাশরাফির জয়-আলিঙ্গন।

মাশরাফি অবশ্য এদিন ভালো বোলিং করেননি। ৪ ওভার ৩৯ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। নাজমুল ইসলাম ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে ৩ উইকেট নিলেও তাই বড় সংগ্রহ পেয়েছিল সিলেট। এর পেছনে ছিল আন্দ্রে ফ্লেচারের ১৭ বলে ২৬, বাবর আজমের ৩৭ বলে ৫৪ আর সাব্বিরের ৩৭ বলে ৪৪। জবাবে গেইল ৩ বলে ৫ রান করে ফিরে গেলে শুরুতে চাপে পড়ে রংপুর।

জিয়াউর রহমানের ১৮ বলে ৩৮ রানের ইনিংসের পরও জয়ের লক্ষ্যটা কিছুতেই নাগালে আসছিল না। ব্রেন্ডন ম্যাককালাম ৪৩ রানের ইনিংস খেললেও যে বল খরচ করেছেন ৩৮টি। মোহাম্মদ মিথুন ১৭ বলে ১৮, বোপারার ৩৩ রানও এসেছে ২৪ বলে। এ কারণেই মাশরাফি ব্যাট হাতে নেমেছেন ওভারে ১১ করে তোলার চ্যালেঞ্জ নিয়ে। দুটি ছক্কাতেই সহজ করে দিয়েছেন সব।

এই আসরের সবচেয়ে তারকা ও ব্যয়বহুল দল রংপুর তাই নিরাপদ চারে নিজেদের খুঁজে পাচ্ছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com