সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দুই নারী কর্মকর্তাকে কুপিয়ে সোনালী ব্যাংকের ৭ লাখ টাকা ছিনতাই বাংলাদেশ সফরে আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আইনের শাসনের বিকল্প নেই ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ সভাপতি ঢাকায় গ্রেফতার প্রাণী রক্ষায় আরও মানবিক হতে হবে: প্রাণিসম্পদ উপদেষ্টা রূপালী ব্যাংকে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮৪তম সভা অনুষ্ঠিত সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার মারা গেছেন রেললাইনে উঠে গেছে তিস্তার পানি, দুর্ভোগ চরমে: লালমনিরহাট ধর্ষণ মামলায় আসামি হলেন সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ টি-টোয়েন্টিতে নতুন মুখ ২টি, ফিরলেন মিরাজ চট্টগ্রাম বন্দরে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত সমবায় ব্যাংকের লকার থেকে ১২ হাজার ভরি সোনা গায়েব গত ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ ডেঙ্গু শনাক্ত, মৃত্যু ৮ নেতানিয়াহুর ওপর হামলা, ইসরাইলজুড়ে বিমান পরিবহন বন্ধ ঘোষণা ৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ

আত্মহত্যা করার অনলাইন গেম থেকে যেভাবে বাঁচল কিশোর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১২ আগস্ট, ২০১৭
  • ৯২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ভারতের মধ্যপ্রদেশে এক স্কুলছাত্র আত্মহত্যার ব্যর্থ চেষ্টা করার পর জানা গেছে সে ‘ব্লু হোয়েল’ নামে একটি অনলাইন গেম খেলছিল। এই অনলাইন গেমে একের পর এক ভয়ংকর কাজ করতে বলা হয়। যার সর্বশেষ পর্যায়ে থাকে আত্মহত্যার নির্দেশ।

মধ্যপ্রদেশের চামেলি দেবি পাবলিক স্কুলের ছাত্র এই কিশোর। স্কুল কর্তৃপক্ষ পুলিশকে জানিয়েছে, বৃহস্পতিবার স্কুল শুরুর ঠিক আগে এই কিশোর সিঁড়ি বেয়ে ছাদে উঠার সময় এক শিক্ষক তাকে ধরে ফেলেন। তারপর এই কিশোর জানায়, সে ‘ব্লু হোয়েল’ গেম খেলছিল এবং ছাদ থেকে লাফ দেয়ার চেষ্টা করছিল।

স্কুল কর্তৃপক্ষ প্রাথমিকভাবে ছাত্রটির সঙ্গে কথা বলেছে। তার কাউন্সেলিংও শুরু হয়েছে। তার বন্ধুরা বলছে, সে ‘ব্লু হোয়েল’ গেমে আসক্ত ছিল।

অনলাইন গেম ব্লু হোয়েলে মোটি ৫০টি ধাপ। যার সর্বশেষ ধাপ মৃত্যু। ধাপগুলোতে আছে হাত পা কাটার মতো বিপজ্জনক কাজ। শুধু কাজ করলেই হয় না। উপযুক্ত প্রমাণ হিসাবে ছবিও তুলতে হয়। তবেই চ্যালেঞ্জ পূর্ণ হয়েছে বলে ধরা হবে।

এই গেমের শেষ ধাপে বড় বিল্ডিংয়ের ছাদ থেকে লাফ দেয়ার নির্দেশ দেয়া হয়। সেই নির্দেশ অনুসরণ করে ছাদের ওপর থেকে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিল এই কিশোর।

উল্লেখ্য, ২০১৩ সালে রাশিয়ায় শুরু হয় ওই মরণ খেলা। প্রথম মৃত্যুর ঘটনা ঘটে দু’বছর পরে। প্রচলিত ধারণা অনুযায়ী, নীল তিমিরা মারা যাওয়ার আগে পানি থেকে ডাঙায় ওঠে। যেন আত্মহত্যার জন্যই। সেই থেকেই এই গেমের নাম হয়েছে ‘ব্লু হোয়েল’।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com