সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

‘অশনি’ মোকাবিলায় প্রস্তুত পশ্চিমবঙ্গ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ২৮ বার পড়া হয়েছে

ঘূর্ণিঝড় ‘অশনি’ মোকাবিলায় জেলা প্রশাসনকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। নবান্ন সূত্রের খবর অনুযায়ী, জেলা প্রশাসনের পক্ষ থেকে ইতোমধ্যেই সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বৃষ্টি বেশি পরিমাণে হলে লোকজনকে বিভিন্ন স্কুলে আশ্রয়ের জন্য নিয়ে আসতে বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে।

ইতোমধ্যেই সমুদ্রের তীরবর্তী এলাকায় মাইকিং শুরু করেছে জেলা প্রশাসন। যারা বেড়াতে গিয়েছিলেন তাদের সেখান থেকে সরিয়ে আনার কাজও শুরু হয়েছে। অপরদিকে নবান্নে যে কন্ট্রোলরুম খোলা হয়েছে সেখান থেকে প্রতিমূহুর্তে যোগাযোগ রাখা হচ্ছে বলেও জানানো হয়।এর পাশাপাশি সাধারণ মানুষকে ওই এলাকা থেকে সরিয়ে আনার কাজ চলছে।

দুই ২৪ পরগণা ও পূর্ব মেদিনীপুর জেলাকে সমন্বয় রেখে চলার এবং সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। পাশাপাশি আলিপুর আবহাওয়া দপ্তরের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রেখে চলছে রাজ্য সরকার ও রাজ্য বিপর্যয় মোকাবিলা দপ্তর।

এর পাশাপাশি রাজ্য বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রীর নির্দেশে বর্ষাকালে ঝড়-বৃষ্টির কথা মাথায় রেখে বিদ্যুৎ সংক্রান্ত সমস্যার খবর ও দ্রুত মেরামতের লক্ষ্যে মঙ্গলবার থেকে বিদ্যুৎভবনে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। সপ্তাহের ৭ দিন ২৪ ঘণ্টাই সেখান থেকে সেবা পাওয়া যাবে। আগামী ৫ নভেম্বর পর্যন্ত এই কন্ট্রোল রুম খোলা থাকবে।

ঝড়-বৃষ্টির কারণে কোথাও যদি বিদ্যুতের কোনো তার ছিঁড়ে যায়, খুঁটি পড়ে যায় বা ট্রান্সফর্মার বিকল হয়ে যায় তবে সরাসরি কন্ট্রোল রুমে ফোন বা হোয়াটস অ্যাপের মাধ্যমে তা জানানোর ব্যবস্থা করা হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com