মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত দেশে যত অন্যায় হয়েছে তার ৯০ ভাগ করেছেন শেখ হাসিনা: কাদের সিদ্দিকী জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ড : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন অক্টোবরে ঘূর্ণিঝড়-বন্যার শঙ্কা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ টিআইবির বিবৃতি প্রসঙ্গে যা বলল হেফাজতে ইসলাম পাচার হওয়া অর্থ ফেরাতে ইইউ প্রতিনিধিদলের সঙ্গে দুদকের বৈঠক ইসরায়েলকে থামাতে যে পদক্ষেপের পরামর্শ দিলেন এরদোয়ান পুলিশ দেখে সিএনজি থেকে যাত্রীর চিৎকার, ধরা পড়ল তিন ছিনতাইকারী জয়-পুতুল-ববির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ডিএমপির পাঁচ ডিসিকে বদলি-পদায়ন ডেঙ্গুরোগী বেশি দক্ষিণ সিটিতে, ঢাকার বাইরে শীর্ষে চট্টগ্রাম আরও ৩০ মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন সেনাপ্রধানের মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তিকারী যুবক গ্রেপ্তার থাইল্যান্ডে বাসে আগুন লেগে ২২ শিক্ষার্থীর মৃত্যুর শঙ্কা সাবেক হুইপ মাহবুব আরা গিনি তিন দিনের রিমান্ডে সাবেক এমপি নাজিমকে হত্যার চেষ্টা : ৫ দিনের রিমান্ডে জ্যাকব

অলিম্পিকে ‘গাঁজা’ কাণ্ডে বাদ পড়া রিচার্ডসনই বিশ্বের দ্রুততম মানবী

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩
  • ১৭ বার পড়া হয়েছে

টোকিও অলিম্পিকে দ্রুততম মানবী হয়েছিলেন জ্যামাইকার এলাইন থম্পসন হেরাহ। ওই আসরের আগে মাদক সেবন করে ড্রাগ টেস্টে পজিটিভ হওয়ায় দল থেকে বাদ পড়েছিলেন যুক্তরাষ্ট্রের শ’কারি রিচার্ডসন। বুদাপেস্টে বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ফিরে এসেই ঝলক দেখালেন এই তরুনী। জিতে নিয়েছেন দ্রুততম মানবীর খেতাব।

রিচার্ডসনের ফেরাটা অনুপ্রেরণার গল্প হিসেবে দেখা যেতে পারে। গাঁজা টেনে নিষিদ্ধ হওয়ার পর গত বছর ট্রায়ালে খারাপ করে দেশের মাটিতে বিশ্ব চ্যাম্পিয়নশিপের দলেও জায়গা করে নিতে ব্যর্থ হয়েছিলেন। সেই মেয়েটিই গতকাল সময় নিয়েছেন মাত্র ১০.৬৫ সেকেন্ড।

রিচার্ডসনের এই টাইমিং বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের ইতিহাসে মেয়েদের ১০০ মিটারে নতুন রেকর্ড। তার আগে আরো চারজন রয়েছেন। ১০.৪৯ সেকেন্ড সময় নিয়ে এখনো শীর্ষে রয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক অ্যাথলেট ফ্লোরেন্স গ্রিফিথ জোয়নার।

অবশ্য সেমিফাইনালেই বাদ পড়তে পারতেন রিচার্ডসন। তিনটি সেমিফাইনাল থেকে শীর্ষ দুজন করে মোট ছয়জন সরাসরি ওঠেন ফাইনালে। বাকি দুজনকে বেছে নেওয়া হওয়া টাইমিংয়ের হিসেবে। এখানেই ভাগ্য রিচার্ডসনের পক্ষে কথা বলেছে। আর সুযোগ পেয়েই গড়লেন ইতিহাস।

দৌঁড় শেষে নিজের শ্রেষ্ঠত্ব ঘোষণা করতে কুণ্ঠিত বোধ করলেন না ২৩ বছর বয়সী এই তরুণী। সারা বিশ্বকে জানিয়ে দিলেন, ‘এখানে আমিই চ্যাম্পিয়ন। আমি নিজেকে বলেছি কখনো হাল ছাড়বো না। আপনাদেরও তো আগেই বলেছিলাম। এটা প্রত্যাবর্তন নয়, আগের চেয়েও সেরা হয়ে ফেরা।’

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com