বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ১১:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা

অর্ডন্যান্স সেন্টার স্কুলে বিশ্বমানের প্রশিক্ষণ প্রদানে গুরুত্বারোপ করেছেন রাষ্ট্রপতি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০১৬
  • ১২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, যশোর : রাষ্ট্রপতি আবদুল হামিদ অর্ডন্যান্স সেন্টার ও স্কুলে বিশ্বমানের প্রশিক্ষণ প্রদানের ওপর গুরুত্বারোপ করেছেন, যাতে দেশ ও বিদেশের সশস্ত্র বাহিনীর সদস্যরা এখান থেকে প্রশিক্ষণ গ্রহণকে অগ্রাধিকার দেয়।

রাষ্ট্রপতি আজ রাজেন্দ্রপুর সেনানিবাসে অর্ডন্যান্স সেন্টার ও স্কুলে অর্ডন্যান্স কোরের ৬ষ্ঠ পুনর্মিলনীতে এক কুচকাওয়াজে ভাষণকালে এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, সামরিক জীবনে প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণ মানুষকে নিয়মানুবর্তিতার শিক্ষা দেয়। পেশাগত জ্ঞান বিকাশ ও আনুগত্য বৃদ্ধিতে সহায়তা করে। এ জন্য আপনাদের প্রশিক্ষণ গ্রহণ অব্যাহত রাখতে হবে।

বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে অর্ডন্যান্স সেন্টার ও স্কুল অর্ডন্যান্স কোরের জন্য দক্ষ সেনা সদস্য গড়ে তুলছে। এ কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, কঠোর প্রশিক্ষণের মাধ্যমে একজন সিভিলিয়ান যুবককে একজন সৈনিক হিসেবে গড়ে তুলতে এ প্রশিক্ষণ কেন্দ্রের ভূমিকা প্রশংসনীয়।

তিনি বলেন, আন্তর্জাতিকভাবে স্বীকৃত এই প্রশিক্ষণ কেন্দ্রে বন্ধুপ্রতিম দেশগুলোর সশস্ত্র বাহিনীর সদস্যরাও প্রতিবছর প্রশিক্ষণ গ্রহণ করে। এ জন্য এখানকার প্রশিক্ষণকে আন্তর্জাতিক মানের হতে হবে, যাতে দেশ ও বিদেশের সশস্ত্র বাহিনীর সদস্যরা এখানে প্রশিক্ষণ নেয়াকে অগ্রাধিকার দেয়।

রাষ্ট্রপতি বলেন, গোলাবারুদ ও বিস্ফোরকে বিশেষায়িত প্রশিক্ষণপ্রাপ্ত এই কোরের সদস্যরা সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ নির্মূলে সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ ও র‌্যাপিড এ্যাকশ ব্যাটালিয়নে অবিচ্ছেদ্য অংশ হিসেবে কাজ করছে।

বাংলাদেশ অর্ডন্যান্স ফ্যাক্টরী ও বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরীর উৎপাদন ক্ষমতা বৃদ্ধিতে এই কোরের সদস্যদের উল্লেখযোগ্য অবদান রয়েছে।

খোলা জীপে চড়ে রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন করেন ও পরে মঞ্চ থেকে অভিবাদন গ্রহণ করেন।

এর আগে কুচকাওয়াজ মাঠে পৌঁছলে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মুহাম্মদ শফিউল হক রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com