বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিএনপির ত্রাণ তহবিলে ২ লাখ টাকা দিলেন খালেদা জিয়া নিবন্ধন প্রথা বাতিল, সংসদে আনুপাতিক প্রতিনিধিত্ব চায় জামায়াত তরুণদের মাধ্যমে ট্রাফিক ব্যবস্থাপনার আধুনিকায়নের আহ্বান আসিফ মাহমুদের রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী পিএসসির নতুন চেয়ারম্যান ড. মোবাশ্বের মোনেম সা‌বেক স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে দুদ‌কের ৫ মামলা শেখ হাসিনা প্রসঙ্গে যা বললো মার্কিন পররাষ্ট্র দপ্তর হামাস-হিজবুল্লাহর ২৩০ লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল চিনি আমদানিতে কমলো ১৫ শতাংশ শুল্ক-কর সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন মঞ্জুর হারুনসহ ৩ অতিরিক্ত আইজিপিকে বাধ্যতামূলক অবসর সরকারি চাকরির বয়স দুই বছর ৩৫, স্থায়ীভাবে ৩৩ করার দাবি বিএনপি ক্ষমতায় এলে প্রতিটি ঘটনারই বিচার হবে: ফখরুল মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর ‘বাংলাদেশ জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

অনুমতি নেই, অথচ নোরা ফাতেহির টিকিট বিক্রি হচ্ছে ১৫ হাজারে

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২
  • ২৬ বার পড়া হয়েছে

একটি তথ্যচিত্রের শুটিংয়ের অংশ নিতে বলিউড তারকা নোরা ফতেহিকে ঢাকায় আসার অনুমতি দেওয়া হয়েছে।

তথ্য মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয় তথ্যচিত্রের শুটিং ছাড়া নোরা কোনো কাজেই অংশ নিতে পারবেন না।

অথচ অনুমতি প্রদানের সাতদিনের মাথায় দেখা গেল ভিন্ন চিত্র। ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’ যে প্রতিষ্ঠানটি নোরাকে কেবল তথ্যচিত্রের শুটিংয়ের করতে অনুমতি নিয়েছে সেই প্রতিষ্ঠান নোরাকে নিয়ে আয়োজনের টিকিটবিক্রি করছে।

অনুষ্ঠান আয়োজন কিংবা টিকিট বিক্রির অনুমতি দেওয়া হয়নি বলেও তথ্যমন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে।

খোঁজ নিয়ে দেখা গেছে নোরার অনুষ্ঠানের জন্য  তিন ধরনের টিকিটমূল্য ধার্য করা হয়েছে। এর মধ্যে ভিআইপি ১৫ হাজার টাকা, গোল্ড ১০ হাজার ও সিলভার ৫ হাজার টাকা।

নোরা ফাতেহিকে ঢাকায় আসার অনুমতি দিয়ে জারিকৃত প্রজ্ঞাপনে জানানো হয় তথ্যচিত্রের শুটিংয়ে অংশ নিতে ১৮ নভেম্বর নোরা ফতেহি ঢাকায় অবস্থান করতে পারবেন।   শর্তে আরও বলা হয়, শুটিংয়ের বাইরে নোরা ফতেহি আর কোনো কাজে বা অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না।  

এমনকি ওই তথ্যচিত্র নির্মাণের পর ছাড়পত্র নিতে হবে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে। আয়োজকদের পক্ষ থেকে শর্ত ভঙ্গ করা হলে সরকার যে সিদ্ধান্ত নেবে, সেটিই চূড়ান্ত হবে।

এদিকে, ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’ নামে প্রতিষ্ঠানের সভাপতি ইশরাত জাহানের বক্তব্য, তথ্যমন্ত্রণালয় তাকে টিকিট বিক্রির অনুমতি দিয়েছে।  

এদিকে, আগামী ১৮ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিতব্য ‘গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি ও অন্যান্য বিদেশি শিল্পী বা সেলিব্রেটিরা উৎসে আয়কর প্রদান ব্যতীত বাংলাদেশে আগমন করতে পারবে না মর্মে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আদেশ জারি করেছে।

এই মুহূর্তে বলিউডের সেরা নারী নৃত্যশিল্পীদের একজন নোরা। আইটেম গানের শিল্পী হিসেবে নোরা বলিউডের বেশ কিছু ছবিতে নজর কেড়েছেন। সেগুলোর মধ্যে রয়েছে ‘বাহুবলী: দ্য বিগিনিং’, ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’।

হিন্দির পাশাপাশি দক্ষিণ ভারতের ছবিতেও নোরাকে দেখা যাচ্ছে। তেলেগু, মালয়ালম ও তামিল ছবিতে তার উপস্থিতি নজর কাড়ছে। তবে কেবল বড় পর্দায় নয়, ছোট পর্দা এবং মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় নোরা। ‘বিগ বস ৯’, ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ অনেক রিয়েলিটি শোতেও তার পারফরম্যান্স নজরকাড়া।

মরোক্কোর বংশোদ্ভূত নোরার জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। ছোটবেলায় তিনি শাহরুখ খান ও হৃতিক রোশনের ভক্ত ছিলেন। তাদের অভিনীত সিনেমা দেখে বড় হয়েছেন নোরা। সেই থেকে স্বপ্ন, বলিউডে কাজ করবেন। কিন্তু তার রক্ষণশীল পরিবারে সেটা ছিল প্রায় অসম্ভব। অবশেষে বলিউডে নাম লেখানোর স্বপ্ন নিয়ে ভারতে পা রাখেন ২৩ বছরের নোরা। পাঁচ বছরের মাথায় তিনি তাক লাগিয়ে দেন।   

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com