সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
উঠে যাচ্ছে শেখ হাসিনা সেতুর কার্পেটিং বন্যা পরিস্থিতির উন্নতি খুলে দেওয়া হলো জাফলং ও রাতারগুল তিস্তায় বন্যা পরিস্থিতির উন্নতি হলেও ভাঙন আতংকে বাসিন্দারা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১৭ কিমি যানজট নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের র‌্যাংক ব্যাজ পরিধান প্রথম ধাপের ফল রাতে, অপেক্ষায় সাড়ে ১৩ লাখ শিক্ষার্থী খালেদা জিয়ার হৃদযন্ত্রে বসানো হলো পেসমেকার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নতুন স্থানীয় সরকার সচিবের শ্রদ্ধা ১৫ বছরে বিদেশে গেছেন ১১ লাখ নারী কর্মী, সবচেয়ে বেশি সৌদিতে এপিএ বাস্তবায়নে প্রথম স্থানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী মুক্তিযোদ্ধাদের ফলমূল পাঠালেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর জন্য বিখ্যাত ‘কুইন’ আনারস পাঠাল ভারত বাংলাদেশ থেকে কাঁচা চামড়া আমদানির আগ্রহ মিশরের পোস্ট অফিসে রাখা ৫৫ কোটি টাকা উধাও, দুদকে নালিশের নির্দেশ তরুণ সাংবাদিকদের ১৮ হাজার ডলার অনুদানের ঘোষণা মা‌র্কিন দূতাবাসের ৫ বিষয়ে নতুন র‌্যাব ডিজির নির্দেশনা, শুদ্ধাচার রক্ষায় হুঁশিয়ারি আওয়ামী লীগ ছেড়ে যাওয়ায় অনেক নেতা হারিয়ে গেছে: শেখ হাসিনা কাশির সিরাপে নেশা দ্রব্য মিশিয়ে সেবন, দুজনের মৃত্যু আওয়ামী লীগ প্রতিষ্ঠার বড় সাফল্য স্বাধীনতা : রেলমন্ত্রী ব্যাপারীদের টাকা লুট করে কোরবানি দেন ডাকাত নেতারা

অধিকাংশ মার্কিনি ফের ওবামাকে চাইছেন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৪১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্প শপথ নিয়েছেন মাত্র দু’সপ্তাহ। কিন্তু এরই মধ্যে অর্ধেকেরও বেশি মার্কিনি তাদের প্রেসিডেন্ট হিসেবে বারাক ওবামাকে ফিরে পেতে চাইছেন। একটি সংস্থার জরিপ প্রতিবেদনের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইনডিপেনডেন্ট এ তথ্য জানিয়েছে।

পাবলিক পলিসি পোলিং নামের সংস্থাটি জানিয়েছে, তাদের পরিচালিত জরিপে দেখা গেছে ৫২ শতাংশ মার্কিনি ওবামাকে তাদের প্রেসিডেন্ট হিসেবে ফিরে পেতে চাইছেন। আর ট্রাম্প হোয়াইট হাউজে যাওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন ৪৩ শতাংশ মার্কিনি। গত ২০ জানুয়ারি নিজের দ্বিতীয় মেয়াদ শেষে হোয়াইট হাউজ ছেড়ে গেছেন প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা।

জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে ৪০ শতাংশই নতুন প্রেসিডেন্টের অভিশংসন চাইছেন। গত সপ্তাহে এই হার ছিল ৩৫ শতাংশ। এছাড়া গত সপ্তাহে যুক্তরাষ্ট্রে সাতটি মুসলমান দেশের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করে ট্রাম্প যে নির্বাহী আদেশ জারি করেছেন তার পক্ষে মত প্রকাশ করেছেন মাত্র ২৬ শতাংশ মার্কিনি।

যু্ক্তরাষ্ট্রের অনেক বাসিন্দারই অভিযোগ, প্রেসিডেন্ট হওয়ার পরও আবাসন বাণিজ্য সাম্রাজ্য থেকে ট্রাম্প এখনো নিজেকে পুরোপুরি গুটিয়ে নেননি। তাই তার অভিশংসন দাবিতে ইমপিচ ট্রাম্প নাউ নামে একটি ক্যাম্পেইন গ্রুপ ইতিমধ্যে ৫ লাখেরও বেশি স্বাক্ষর সংগ্রহ করেছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com